ছুটিতে টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখার বিশেষ নির্দেশনা

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখতে বিটিসিএল মাঠপর্যায়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন দেশের বিভিন্ন অঞ্চল ও বিভাগের প্রধান কর্মকর্তাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন।

বিটিসিএলের জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ নির্দেশনার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

নির্দেশনায় বলা হয়, ছুটিকালীন টেলিযোগাযোগ অবকাঠামো সচল রাখতে সব কর্মকর্তা-কর্মচারীদের সবসময় প্রস্তুত থাকতে হবে। প্রয়োজনানুযায়ী বাইরে বের হওয়ার সময় দাফতরিক আইডি কার্ড ব্যবহার, নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা, কল সেন্টার, এনওসি ইত্যাদি চালু রাখা, জেনারেটরের জ্বালানি মজুত রাখা এবং যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য পর্যাপ্ত পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে।

গাড়িসহ প্রতিটি অঞ্চলে ভিজিলেন্স টিম প্রস্তুত থাকবে যাতে সরকার ঘোষিত জরুরি পরিসেবা অর্থাৎ ’টেলিফোন ও ইন্টারনেট’ সার্ভিস অক্ষুন্ন থাকে এবং টেলিকম নেটওয়ার্কের ত্রুটির খবর পেলে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে তা সমাধানের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা। সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্যও অনুরোধ করা হয়।

জাতীয় ও আন্তর্জাতিক টেলিকমিউনিকেশনে বিটিসিএল নেটওয়ার্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিধায় সরকারি অফিসসমূহ বন্ধকালীন জরুরি সার্ভিস হিসেবে ট্রান্সমিশন ব্যাকহোলসহ অন্য টেলিকমিউনিকেশন সার্ভিস সর্বতোভাবে সচল রাখা প্রয়োজন বলে মনে করে বিটিসিএল।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন: