চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন ও বাজারজাতকরণে সচেতনতা শীর্ষক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক-আশরাফুল ইসলাম: নিরাপদ আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণে সচেতনতা সৃষ্টির লক্ষে চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়।

মুজিববর্ষ উপলক্ষে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এ জেড এম নুরুল হকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট গাজিপুরের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল চন্দ্র সরকার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-সচিব আব্দুর রহমান, আঞ্চলিক উদ্যানত্ব গবেষণা কেন্দ্র চাঁপাইনবাবগঞ্জের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ নজরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগ চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) এ কে এম তাজকির-উজ-জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, মহারাজপুর ইউপি চেয়ারম্যান মোঃ এজাবুল হক বুলি, কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ, আমচাষী ইসমাইল খান শামিম, সিটি প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মোঃ সাজেদুল হক সাজু প্রমুখ।

সভায় জেলার অর্থনীতিকে মজবুত করতে নিরাপদ আম উৎপাদন এবং আম পরিবহনের সময় মহাসড়কে হয়রানির শিকার যাতে না হয় তার উপর গুরুত্বারোপ করেন বক্তারা। কর্মশালায় জেলার আমচাষী ও ব্যবসায়ীদের পক্ষ থেকে বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়।