চুলের যত্ন নিন খুব সহজে

অনলাইন ডেস্ক: প্রকৃতির রুক্ষতা থেকে চুলগুলোকে দূরে রাখতে শীতে খানিকটা বাড়তি যত্ন নেওয়া চাই। এজন্য খুব বেশি ঝামেলার প্রয়োজন নেই। হাতের কাছে থাকা বিভিন্ন উপাদানের সাহায্যে ঘরোয়া উপায়েই চুল রাখতে পারেন নরম ও ঝলমলে। জেনে নিন কীভাবে।

অ্যালোভেরা

অ্যালোভেরার পাতা থেকে জেল সংগ্রহ করুন। ব্লেন্ড করে মিহি করে নিন জেল। এবার লেবুর রস মিশিয়ে ভেজা চুলে লাগান। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

ডিম

একটি ডিম ভালো করে ফেটিয়ে নিন। ২ টেবিল চামচ অলিভ অয়েল, ১ চা চামচ মধু ও অর্ধেকটি লেবুর রস মেশান। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন ৩০ মিনিট। চুল রুক্ষ হলে ডিমের সাদা অংশ দেবেন শুধু। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে কন্ডিশনার লাগান।

দই

১ কাপ টক দইয়ের সঙ্গে ২ টেবিল চামচ আমলকী গুঁড়া মেশান। মিশ্রণটি চুলে ২০ মিনিট লাগিয়ে রাখুন। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

মেথি

১/৪ কাপ মেথি সারারাত ভিজিয়ে রাখুন পানিতে। পরদিন ব্লেন্ড করে আধা চা চামচ মধু মিশিয়ে চুলে লাগান। আধা ঘণ্টা পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস

চুল অনুযায়ী পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজের রস নিন একটি বাটিতে। কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মেশান। মিশ্রণটি চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। ২০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

সর্বশেষ