বিজিবি-বিএসএফ চূড়ান্ত ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত ভোলাহাটে।

চাঁপাই অনলাইন: বিজিবি-বিএসএফ উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো উন্নত ও গতিশীল করতে বিজয়ের মাসে বিজিবি-বিএসএফ যৌথ পিস পার্টনার ভলিবল প্রতিযোগিতার চূড়ান্ত খেলা হয়েছে অনুষ্ঠিত। চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা সীমান্তে দুই দেশেই এই প্রতিযোগিতা উভয় বাহিনীর ব্যবস্থাপনায় গত ১০ ডিসেম্বর শুরু হয়।

বৃহস্পতিবার বিকেল ৩টায় ভোলাহাট উপজেলার গোপীনাথপুরে পাবলিক ক্লাব ফুটবল মাঠে পিস পার্টনার পিপি-৬ (৫৩ বিজিবি ও ৩৫ বিএসএফ) এবং পিস পার্টনার পিপি-৪ (৫৯ বিজিবি ও ৪৪ বিএসএফ) সদস্যরা চূড়ান্ত খেলায় অংশগ্রহণ করেন। খেলায় পিপি-৪ রানারআপ এবং পিপি-৬ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সমাপনী অনুষ্ঠানে বিজিবি রাজশাহী সেক্টরের সেক্টর কমান্ডার বিপিএমজি কর্নেল তুহিন মোহম্মদ মাসুদ, মালদা বিএসএফ সেক্টর কমান্ডার শ্রী সঞ্জয় গৌড়, বিএসএফ বহারামপুর ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার শ্রী রাজপাল সিং উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ব্যাটালিয়ন অধিনায়ক, স্টাফ অফিসার, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় বিজিবি ও বিএসএফ উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক গতিশীল ও উন্নততর করার উদ্দেশ্যে ভবিষ্যতেও এ ধরনের খেলাধুলার আয়োজন অব্যাহত থাকবে বলে উভয় দেশের সেক্টর কমান্ডারগণ জানান।

উল্লেখ্য, প্রতিযোগিতায় রাজশাহী সেক্টরের ১৬, ৫৩ ও ৫৯ বিজিবি এবং বিএসএফ মালদা সেক্টরের ২৪, ৩৫, ৪৪, ৬০, ৭৮ ও ১৪১ ব্যাটালিয়ন অংশগ্রহণ করে। দুটি গ্রুপে মোট ৬টি দল অংশগ্রহণ করে। প্রত্যেক দলে বিজিবি-বিএসএফ এর ৫ জন করে খেলোয়াড় অংশ নেন। এ খেলা বাংলাদেশ ও ভারত উভয় দেশে অনুষ্ঠিত হয়।

প্রাথমিক পর্যায়ের ২টি গ্রুপের প্রতিযোগিতায় ‘এ’ গ্রুপের পিপি-৬ এবং ‘বি’ গ্রুপের পিপি-৪ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ হয়। খেলা শেষে উভয় দলের মঝে ট্রফি তুলে দেন অতিথিরা।
এ সময় উভয় দেশের সেক্টর কমান্ডারদ্বয় বলেন- এ ধরনের খেলাধুলা বিজিবি-বিএসএফ সদস্যদের মাঝে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ আরো বৃদ্ধি করবে।